১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • ভ্রমন >> মতামত
  • মেট্রোরেলে ভ্রমণ করে উচ্ছাস প্রকাশ করলেন রাদওয়ান মুজিব সিদ্দিক
  • মেট্রোরেলে ভ্রমণ করে উচ্ছাস প্রকাশ করলেন রাদওয়ান মুজিব সিদ্দিক

    মুক্তি কন্ঠ

    রাজধানীর বুকে সগৌরবে চলছে মেট্রোরেল। প্রতিদিন এর সুযোগ সুবিধা ভোগ করছে রাজধানীবাসী। যেখানে আগে মিরপুর থেকে উত্তরায় যেতে ঘণ্টার পর ঘণ্টা সময় লাগত এখন সেখানে মাত্র ১০ মিনিটেই পৌঁছানো যাচ্ছে। এসব কিছু মিলিয়ে এবার মেট্রোরেলের প্রশংসা করলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক।

     

    গত মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার প্রোফাইলে মেট্রোরেলে ঘোরাঘুরির কিছু ছবি পোস্ট করেন।

     

    ক্যাপশনে রাদওয়ান মুজিব সিদ্দিক বলেন, ‘ঢাকা মেট্রো হতাশ করেনি। ভালো দিকনির্দেশনা, আরামদায়ক কোচ, প্রশস্ত প্ল্যাটফর্ম, শহরের অনন্য দৃশ্য এবং একটি অসাধারণ লিঙ্গ ভারসাম্য।’

     

    গত বছরের ২৮ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে মেট্রোরেলের যুগে পা দেয় বাংলাদেশ। বহু অপেক্ষার পালা শেষ করে এদিন মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রেলের প্রথম যাত্রীও ছিলেন তিনি।

     

    প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শুধু উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত যাত্রী নিয়ে চলে মেট্রোরেল। পরে গত বুধবার (২৬ জানুয়ারি) সকাল থেকে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত যাতায়াতের সময় পল্লবী স্টেশনেও থামা শুরু করে মেট্রোরেল।

     

    এদিকে মেট্রোরেল উদ্বোধনের পর থেকে ৩৩ দিনে মোট ২ কোটি ৪৬ লাখ টাকা আয় করেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

     

    মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাজধানীর ইস্কাটনে ডিএমটিসিএলের সভাকক্ষে সাংবাদিকদের একথা জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।

     

    এম এ এন ছিদ্দিক বলেন, সোমবার (৩০ জানুয়ারি) পর্যন্ত মোট ৩ লাখ ৩৫ হাজার যাত্রী পরিবহন করা হয়েছে। এতে মেট্রোরেল কর্তৃপক্ষ মোট আয় করেছে ২ কোটি ৪৬ লাখ টাকা।

     

    ববি রাদওয়ান সিদ্দিক আরও বলেন, মূল আয় বোঝা যাবে পুরো রুট চালু হলে।

    সুত্র: সময় নিউজ