১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • খেলা >> সারাদেশ
  • শেখ কামাল দ্বিতীয় যুব গেমসের চূড়ান্ত পর্বের উদ্বোধন ২৬ ফেব্রুয়ারি
  • শেখ কামাল দ্বিতীয় যুব গেমসের চূড়ান্ত পর্বের উদ্বোধন ২৬ ফেব্রুয়ারি

    মুক্তি কন্ঠ

    শেখ কামাল দ্বিতীয় যুব গেমসের প্রথম ও দ্বিতীয় পর্ব আন্তঃউপজেলা ও আন্তঃজেলা পর্যায়ে অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর আর্মি স্টেডিয়ামে মর্যাদাপূর্ণ উদ্বোধনের মাধ্যমে চূড়ান্ত পর্ব শুরু হবে ২৬ ফেব্রুয়ারি। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে। দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস-২০২৩ তিনটি পর্বে অনুষ্ঠিত হচ্ছে। প্রথম পর্ব ২-১০ জানুয়ারি আন্তঃউপজেলা পর্যায় এবং দ্বিতীয় পর্ব ১৬-২২ জানুয়ারি আন্তঃজেলা পর্যায়ে অনুষ্ঠিত হয়েছে। ঢাকায় চূড়ান্ত পর্ব ৪ মার্চ পর্যন্ত চলবে।

    অলিম্পিক অ্যাসোসিয়েশনের পাশাপাশি আয়োজক সংস্থা হিসেবে বাংলাদেশ সেনাবাহিনী এই গেমসের সঙ্গে সরাসরি সম্পৃক্ত রয়েছে। গেমসের প্রধান পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রীর নেতৃত্বে চেয়ারম্যান হিসেবে অর্থমন্ত্রী আ.হ.ম মোস্তফা কামাল, কো-চেয়ারম্যান হিসেবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিওএ সভাপতি ও সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ দায়িত্ব পালন করছেন।

    উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, সেনাপ্রধান, অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি, অ্যাসোসিয়েশনের মহাসচিব, এমপিসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন। দেশব্যাপী তরুণ-তরুণীদের খেলায় অংশগ্রহণে উৎসাহিত করতে ও প্রতিভাবান খেলোয়াড় খুঁজে বের করে আন্তর্জাতিক পরিমন্ডলে দেশের অবস্থানকে সমুন্নত করতে অনুষ্ঠিত হচ্ছে যুব গেমস ।

    ২০১৮ সালে প্রথম বাংলাদেশ যুব গেমস্‌ একক ও দলীয়সহ মোট ২১টি ডিসিপ্লিনে অনুষ্ঠিত হয়। এবার একক ও দলীয়সহ মোট ২৪টি ডিসিপ্লিনে এটি অনুষ্ঠিত হচ্ছে। আসরের তিনটি পর্বে প্রায় ৬০ হাজার ক্রীড়াবিদ, প্রশিক্ষক, টিম ম্যানেজার, বিভিন্ন অফিসিয়াল ও ক্রীড়া সংগঠক সরাসরি সম্পৃক্ত রয়েছেন।

    সুত্র: সমকাল