১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • খেলা
  • নারীদের টি-টুয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়াচ্ছে শুক্রবার
  • নারীদের টি-টুয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়াচ্ছে শুক্রবার

    মুক্তি কন্ঠ

     

     

    জুনিয়রদের পর এবার সিনিয়রদের টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চলেছে সাউথ আফ্রিকা। শুক্রবার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে স্বাগতিকরা। কেপটাউনের নিউল্যান্ডসে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু খেলা।

    বাংলাদেশের প্রথম ম্যাচ রোববার। প্রতিপক্ষ শ্রীলঙ্কা। দশ দলের আসরে দুই নম্বর গ্রুপে আছে টিম টাইগার্স। গ্রুপে স্বাগতিকরা ছাড়াও রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

    এক নম্বর গ্রুপে আছে ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ড। মূল আসরে নামার আগে পাকিস্তান ও ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ। দুটি ম্যাচেই নিগার সুলতানা জ্যোতির দল হেরেছে বড় ব্যবধানে।

    অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দল থেকে বাংলাদেশ জাতীয় দলে সুযোগ পেয়েছেন তিন ক্রিকেটার। দিশা বিশ্বাস, স্বর্ণা আক্তার ও মারুফা আক্তার।

    ২০১৪ সালে ঘরের মাঠে আয়োজন করা টি-টুয়েন্টি বিশ্বকাপে প্রথম অংশ নেয় বাংলাদেশের মেয়েরা। শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডকে হারায় সেবার। পরের তিনটি বিশ্বকাপে (২০১৬, ২০১৮, ২০২০) জয়হীন টিম টাইগ্রেস।

    সাতবার হওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপের পাঁচটি শিরোপা নিয়েছে অজি মেয়েরা। ২০০৯ সালে প্রথম আসরে ইংল্যান্ড ও ২০১৬ সালে ভারতে হওয়া বিশ্বকাপ নেয় ওয়েস্ট ইন্ডিজের মেয়েদের দল।

    বাংলাদেশের খেলা যেদিন
    ১২ ফেব্রুয়ারি: বাংলাদেশ-শ্রীলঙ্কা
    ১৪ ফেব্রুয়ারি: বাংলাদেশ-অস্ট্রেলিয়া
    ১৭ ফেব্রুয়ারি: বাংলাদেশ-নিউজিল্যান্ড
    ২১ ফেব্রুয়ারি: বাংলাদেশ-সাউথ আফ্রিকা

     

    তথ্য সুত্র: চ্যানেল আই