২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • খেলা
  • ইতালিতে ধর্ষণ করে ব্রাজিলে খাটবেন জেল
  • ইতালিতে ধর্ষণ করে ব্রাজিলে খাটবেন জেল

    মুক্তি কন্ঠ

    মুক্তিকন্ঠ ডেস্ক :

    ধর্ষণের দায়ে স্পেনে জেল খাটছিলেন দানি আলভেজ। কিন্তু বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২ কোটি টাকার মুচলেকা দিয়ে জামিন পান এ ব্রাজিলিয়ান ডিফেন্ডার। কিন্তু রেহাই পচ্ছেন না আলভেজের একসময়ের জাতীয় দলের সতীর্থ রবিনহো। সাবেক রিয়াল মাদ্রিদ তারকার ৯ বছরের কারাদণ্ড বহাল রেখেছে ব্রাজিলের ব্রাজিলের সুপিরিয়র কোর্ট অব জাস্টিস।

    ব্রাজিলের আদালতে ৯-২ ব্যবধানে ভোটাভুটির মাধ্যমে ইতালির দেওয়া রায়ের বৈধতা পায়। ২০১৩ সালে তার রবিনহোর বিরুদ্ধে মিলানের এক নাইট ক্লাবে আলবেনিয়ার নারীকে ধর্ষণের অভিযোগ ওঠে। অভিযোগটি প্রমাণিত হওয়ায় ২০১৭ সালে ব্রাজিলিয়ান এ তারকাকে ৯ বছরের জেল দেয় ইতালির আদালত।

    এ রায়ের বিরুদ্ধে আপিল করেন তিনি। তবে ২০২২ সালে তার শাস্তি বহাল রাখে ইতালির সর্বোচ্চ আদালত। একই সঙ্গে শাস্তি কার্যকর করার জন্য ব্রাজিল সরকারকে অনুরোধ করা হয়।

    গতকাল বুধবার (২০ মার্চ) সেটারই চূড়ান্ত রায় দিয়েছে ব্রাজিলের সুপিরিয়র কোর্ট অব জাস্টিস। এতে জেলে যেতেই হচ্ছে রবিনহোকে। দ্রুত এই শাস্তি কার্যকর হয়ে বলে জানিয়েছে ব্রাজিলের আদালত। এ সময় আদালতে উপস্থিত ছিলেন না তিনি।

    রায় ঘোষণার সময় তার পক্ষে উপস্থিত ছিলেন আইনজীবী জোসে আলকমিন। রায়ের বিরুদ্ধে আপিল করা হবে বলে জানিয়েছেন তিনি। ব্রাজিলের জার্সিতে ১০০ ম্যাচে ২৮ গোল করেছেন রবিনহো। এ ছাড়া রিয়াল মাদ্রিদ, এসি মিলান ও ম্যানচেস্টার সিটির মতো ইউরোপসেরা ক্লাবে খেলেছেন তিনি।

    ক্যারিয়ারে শুরু দিকে প্রতিভার কারণে তাকে ভাবা হতো ভবিষ্যতের বড় তারকা। কিন্তু নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি ব্রাজিলিয়ান তারকা। ২০২০ সালে শৈশবের ক্লাব সান্তোসে ফেলেন তিনি। কিন্তু তাকে মাঠে নামতে দেওয়া হয়নি। ধর্ষণের দায়ে অভিযুক্ত হওয়ায় নানা মুখি চাপে তার চুক্তি বাতিল করে সান্তোস।

    সূত্র : কালবেলা