১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • খেলা
  • সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে রংপুরের বড় জয়
  • সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে রংপুরের বড় জয়

    মুক্তি কন্ঠ

    মুক্তিকন্ঠ ডেস্ক :

    ঢাকায় ফিরেও জয়হীন রইল দুর্দান্ত ঢাকা। সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্যে টানা পঞ্চম ম্যাচে হারের তিক্ত স্বাদ পেয়েছে স্বাগতিকরা। রংপুর রাইডার্সের বিপক্ষে ৬০ রানের বড় ব্যবধানে হেরেছে মোসাদ্দেক হোসেনের দল।

    মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ৪ উইকেটে ১৭৫ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স। সাকিব আল হাসানের স্পিন ঘূর্ণিতে ১১৫ রানে গুটিয়ে যায় দুর্দান্ত ঢাকা। ব্যাট হাতে ৩৪ রান ও বল হাতে ১৬ রানের বিনিময়ে ৩টি উইকেট শিকার করেন টাইগার অধিনায়ক।

    ১৭৬ রানের জবাব দিতে নেমে ৪ রানের মধ্যে সাব্বির হোসেন ও সাইম আইয়ুবকে হারায় ঢাকা। মোহাম্মদ নাঈম শেখ ছাড়া বাকি ব্যাটাররা ব্যর্থতার পরিচয় দেন। মেহেদী হাসান, সাকিব আল হাসান ও হাসান মাহমুদের বোলিং তোপে দাঁড়াতেই পারেনি ঢাকার ব্যাটাররা। ৩১ বলে ৩টি করে চার ও ছক্কায় সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস খেলেন নাঈম শেখ। ইরফান শুক্কুর ২১ এবং তাসকিন আহমেদ ১৫ রান করেন। সাকিব ১৬ রানের বিনিময়ে ৩টি উইকেট শিকার করেন। এবারের বিপিএলে ৬ ম্যাচ থেকে ৯টি উইকেট নিলেন বাংলাদেশ অধিনায়ক।

    এর আগে রনি তালুকদারের ৩৯, বাবর আজমের ৪৭ এবং সাকিবের ৩৪ রানে ১৭৫ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স। ওয়ানডাউনে ব্যাটিং করতে এক বাউন্ডারি ও ৩ ছক্কা হাঁকান সাকিব। এ ছাড়া অধিনায়ক নুরুল হাসানের ১০ বলে ১৬ আর মোহাম্মদ নবির ১৬ বলে ২৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন।

    ঢাকাকে হারিয়ে টানা চার জয় তুলে নিয়েছে রংপুর। এ ছাড়া সাত ম্যাচে পঞ্চম জয়ে ১০ পয়েন্ট নিয়ে প্লে-অফের পথে ভালো মতোই রইল রাইডার্স বাহিনী।

    সূত্র : কালবেলা