২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • রাজনীতি
  • তারেক রহমান দুর্নীতি ও দুঃশাসনের বরপুত্র : পররাষ্ট্রমন্ত্রী
  • তারেক রহমান দুর্নীতি ও দুঃশাসনের বরপুত্র : পররাষ্ট্রমন্ত্রী

    মুক্তি কন্ঠ

    মুক্তিকন্ঠ ডেস্ক :

    তারেক রহমান দুর্নীতি ও দুঃশাসনের বরপুত্র বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

    মঙ্গলবার (৪ জুন) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘বঙ্গবন্ধু-বাংলাদেশ-উন্নয়নে জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

    পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশ যখন উন্নয়ন, সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছিল, তখনই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। আমরা যে সমুদ্রসীমা অর্জন করেছি, এর পেছনেও বঙ্গবন্ধুর বিরাট ভূমিকা ছিল। তিনিই এই কমিটির সঙ্গে বাংলাদেশকে যুক্ত করেছিলেন। ছিটমহল সমস্যার সমাধানও বঙ্গবন্ধুর দূরদর্শী ভূমিকার ফসল। স্যাটেলাইট জগতে বাংলাদেশের বর্তমান অবস্থানের শক্ত ভিত রচনা করেছিলেন বঙ্গবন্ধু।

    তিনি বলেন, দেশের কিছু সংখ্যক নামধারী বুদ্ধিজীবী ও বিএনপি-জামায়াত উদ্দেশ্যপ্রণোদিতভাবে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। দেশের যে কোনো উন্নয়নের পথে তারা বাধা সৃষ্টি করে।

    হাছান মাহমুদ বলেন, বর্তমান সরকার ও বিচার বিভাগ স্বচ্ছতা নিয়ে কাজ করে। বিচার বিভাগ কিংবা অন্যান্য সরকারি সংসাগুলোর ওপর সরকারের কোনো প্রভাব নেই। দুদকসহ প্রতিটি সংস্থাই স্বাধীনভাবে কাজ করে যাচ্ছে।

    এ সময় তিনি বলেন, তারেক রহমান ও কোকো দুর্নীতিগ্রস্ত। তাদের বিদেশে পাচার করা অর্থ দেশে ফিরিয়ে আনা হয়েছে। এমনকি বেগম জিয়াও দুর্নীতিগ্রস্ত। দুর্নীতি ও দুঃশাসনের বরপুত্র হলো তারেক রহমান। তাদের পৃষ্ঠপোষক মির্জা ফখরুল। ক্ষমতায় থাকাকালে হাওয়া ভবন প্রতিষ্ঠা করে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি। সব ষড়যন্ত্র আমরা মোকাবিলা করেছি, ভবিষ্যতেও ষড়যন্ত্র রুখে দেওয়া হবে। দেশ এগিয়ে যাচ্ছে, দেশ এগিয়ে যাবে।

    সূত্র : কালবেলা