১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • খেলা >> মতামত
  • ২১৬৭ কোটি টাকা বেতনে সালাহকে চায় সৌদি ক্লাব
  • ২১৬৭ কোটি টাকা বেতনে সালাহকে চায় সৌদি ক্লাব

    মুক্তি কন্ঠ

    সৌদি ক্লাবগুলো যেন আতঙ্ক হয়ে হাজির হয়েছে ইউরোপীয় ক্লাবগুলোর জন্য। একের পর এক তারকা ফুটবলারকে রীতিমতো হাইজ্যাক করে নিয়ে যাচ্ছে মধ্যপ্রাচ্যের দেশটির ক্লাবগুলো। যার সর্বশেষ শিকার লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর পর অন্যতম সেরা তারকা নেইমার। তবে সেখানেই থেমে থাকছে না তারা।

     

    লিভারপুলের মিশরীয় তারকা মোহামেদ সালাহও কি তবে ইউরোপ ছাড়ছেন? দলবদলের বাজারে নতুন গুঞ্জন সৌদি আরব থেকে বড় অঙ্কের প্রস্তাব পেয়েছেন ফারাও খ্যাত মোহামেদ সালাহ। সৌদি সংবাদমাধ্যম আল রিয়াদের দাবি, আল ইত্তিহাদ সালাহকে দুই বছরের জন্য ১৫৫ মিলিয়ন পাউন্ড বা বাংলাদেশি টাকায় ২১৬৭ কোটি টাকার বেশি বেতনে ক্লাবে যোগ দেওয়ার প্রস্তাব দিয়েছে। লিভারপুলকে ট্রান্সফার ফি হিসেবে ৫২ মিলিয়ন পাউন্ড বা ৭২৭ কোটি টাকারও বেশি দিতে রাজি ক্লাবটি।

    তবে সালাহর সৌদি ক্লাবে যোগ দেওয়ার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন তার এজেন্ট রামি আব্বাস। সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে তিনি লেখেন, ‘মোহামেদ (সালাহ) লিভারপুলের কাছে এখনও অঙ্গীকারবদ্ধ। যদি আমরা এ বছর লিভারপুল ছাড়ার কথা ভাবতাম তবে গত গ্রীষ্মে আমরা চুক্তি নবায়নের কথা ভাবতাম না।’ ৩১ বছর বয়সী সালাহর সঙ্গে ২০২৫ সালের জুন পর্যন্ত চুক্তি আছে লিভারপুলের।

     

    এর আগে লিভারপুল থেকে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্যাবিনিয়ো ও ইংলিশ তারকা জর্ডান হেন্ডারসন আল ইত্তিহাদে যোগ দিয়েছেন। এছাড়া লিভারপুলের আরেক ব্রাজিলিয়ান তারকা রবার্তো ফিরমিনো সৌদি লিগেরই আরেক ক্লাব আল আহলিতে যোগ দিয়েছেন। লিভারপুলের আরেক তারকা ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসনকেও সৌদি ক্লাব থেকে প্রস্তাব দেওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে।

    ২০১৭ সালে সিরি আ’র ক্লাব এএস রোমা থেকে লিভারপুলে যোগ দেন সালাহ। ক্লাবটির হয়ে এখন পর্যন্ত ৩০৫ ম্যাচে ১৮৬ গোল করেছেন তিনি। ক্লাবটির হয়ে এই মিশরীয় তারকা প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ, এফএ কাপ, লিগ কাপ, ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ ও উয়েফা সুপার কাপের শিরোপা জিতেছেন।

    লিভারপুলের জার্সিতে ব্যক্তিগতভাবে তিনবার যৌথভাবে প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জিতেছেন সালাহ। এছাড়া দুবার জিতেছেন পিএফএ বর্ষসেরা ফুটবলারের পুরস্কার।