১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |
শিরোনাম :
রাজাকার শ্লোগানধারীদের ছাত্রত্ব বাতিলসহ গ্রেফতারের দাবিতে মুক্তিযোদ্ধার সন্তানদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল: মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের রায় কার্যকর করার দাবিতে শাহবাগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল উন্মুক্ত হলো ঢাকা-সুইজারল্যান্ড সরাসরি ফ্লাইটের দ্বার ৫ কারণে কোপা যাবে আর্জেন্টিনায় দেশে ফিরলেন ওবায়দুল কাদের দেশের অর্থনৈতিক অঞ্চলে আরব আমিরাতের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী ড. ইউনূস আসামি, উনি এভাবে কথা বলতে পারেন না’ গাজায় মার্কিন যুদ্ধবিরতি প্রস্তাবনার জবাবে যা জানাল ফিলিস্তিনিরা দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ঢাবিতে আনন্দ মিছিল
  • প্রচ্ছদ
  • তথ্যপ্রযুক্তি
  • হোয়াটসঅ্যাপে এইচডি ছবি পাঠানোর সহজ উপায়
  • হোয়াটসঅ্যাপে এইচডি ছবি পাঠানোর সহজ উপায়

    মুক্তি কন্ঠ

     

    কোনো অনুষ্ঠান থেকে ঘরে ফিরেছেন। হোয়াটসঅ্যাপের নোটিফিকেশন বেজে উঠল। কাজে ব্যস্ত থাকায় হয়তো দেখা হলো না। একটু পর ফোন দিয়ে তাড়াতাড়ি অনুষ্ঠানের ছবিগুলো পাঠাতে বলল বন্ধু। শর্ত জুড়ে দিল, ছবির মান খারাপ হওয়া যাবে না।

    এই পরিস্থিতিতে যে কাজ করা হয়- ছবিগুলো গুগল ড্রাইভে আপলোড করে লিংক শেয়ার অথবা হোয়াটসঅ্যাপের অ্যাটাচমেন্ট আইকন থেকে ডকুমেন্ট হিসেবে ছবিগুলো পাঠানো। উভয় প্রক্রিয়াই বেশ ঝামেলার।

    এই ঝামেলার অবসান করা হয়েছে। হোয়াটসঅ্যাপে এখন উচ্চ মানের বা এইচডি ছবি পাঠানো যায়।

    যেভাবে পাঠাবেন এইচডি ছবি

    হোয়াটসঅ্যাপের কন্টাক্ট থেকে যাকে ছবি পাঠাবেন তা নির্বাচন করুন। অ্যাটাচমেন্ট আইকন থেকে গ্যালারিতে প্রবেশ করুন। আপনার পছন্দের ছবিগুলো নির্বাচন করে ডান পাশে নিচের দিকের টিক চিহ্ন চাপুন।

    বাম পাশে উপরের দিকে এইচডি লিখা আইকন পাওয়া যাবে। এই আইকনটি শুধুমাত্র উচ্চ মানের ছবির ক্ষেত্রেই দেখা যাবে। আইকনটি চাপলেই ‘ফটো কোয়ালিটি’ দেখাবে। যেখানে ‘স্ট্যান্ডার্ড’ ও ‘এইচডি’ দুই ধরনের অপশন পাওয়া যাবে। এইচডি নির্বাচন করলেই হয়ে যাবে, উচ্চ মানে ছবি পাঠানোর জন্য প্রস্তুত।

    ভিডিও কি এইচডিতে পাঠানো যাবে?

    ছবির মতো ভিডিও নির্বাচন করলেও ‘এইচডি’ আইকন পাওয়া যাবে। যেখানে একইভাবে ‘স্ট্যান্ডার্ড’ ও ‘এইচডি’ দুই ধরনের অপশন দেখাবে। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের মুঠোফোনে পরীক্ষা করে দেখার সময় এইচডি অপশনটি নির্বাচন করে ৭২০ রেজ্যুলেশনে ভিডিও পাঠানো সম্ভব হয়েছে।