১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • আইন আদালত
  • সুপ্রিম কোর্ট বার নির্বাচনে আ’লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থী ঘোষণা
  • সুপ্রিম কোর্ট বার নির্বাচনে আ’লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থী ঘোষণা

    মুক্তি কন্ঠ

    সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) ২০২৩-২০২৪ সেশনের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে।

     

    এতে সভাপতি পদে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির ও সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুন নুর দুলালকে মনোনয়ন দেওয়া হয়েছে।

     

    অন্য প্রার্থীরা হলেন- সহ-সভাপতি পদে মোহাম্মদ আলী আজম, জেসমিন সুলতানা, ট্রেজারার পদে অ্যাডভোকেট মাসুদ আলম চৌধুরী, সহ-সম্পাদক অ্যাডভোকেট নুরে আলম উজ্জ্বল, অ্যাডভোকেট হারুনুর রশিদ, সদস্য পদে অ্যাডভোকেট মো. সাফায়েত হোসেন সজীব, অ্যাডভোকেট মহিউদ্দিন রুদ্রু, অ্যাডভোকেট শফিক রায়হান শাওন, অ্যাডভোকেট সুভাষ চন্দ্র দাস, অ্যাডভোকেট নাজমুল হোসেন স্বপন, অ্যাডভোকেট মো. দেলোয়ার হোসেন এবং অ্যাডভোকেট মনিরুজ্জামান রানা।

     

    মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাতে গুলশানে আইনমন্ত্রী আনিসুল হকের বাসভবনে আসন্ন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সাদা প্যানেলের মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়।

     

    আইনজীবী একেএম আমিন উদ্দিন মানিক জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন। সেখানে আলোচনা শেষে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে বলে জানান তিনি।

     

    আগামী ১৫ ও ১৬ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ২৩ ফেব্রুয়ারি নির্বাচনের দিন-তারিখ ঘোষণা করে নোটিশ জারি করা হয়। নির্বাচনী তফসিল অনুযায়ী- ২৩ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ পর্যন্ত সকাল ১০টা থেকে বিকেল ৫টার মধ্যে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। ৫ মার্চ বিকেল সাড়ে ৫টায় মনোনয়নপত্র বাছাই এবং ৮ মার্চ বিকেল ৫টার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ঘোষণা করা হয়।

     

    কার্যকরী কমিটির সভাপতি পদে একটি, সহ-সভাপতি পদে দুটি, সম্পাদক পদে একটি, কোষাধ্যক্ষ পদে একটি, সহ-সম্পাদক পদে দুটি এবং কার্যকরী কমিটির সাতটি সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

     

    উল্লেখ্য, সর্বশেষ নির্বাচনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২৩ কার্যকরী কমিটির নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ সাতটি পদে বিজয়ী হন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী। বাকি সাতটি পদে জিতেছিলেন বিএনপি সমর্থিত প্রার্থী।