১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |
শিরোনাম :
রাজাকার শ্লোগানধারীদের ছাত্রত্ব বাতিলসহ গ্রেফতারের দাবিতে মুক্তিযোদ্ধার সন্তানদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল: মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের রায় কার্যকর করার দাবিতে শাহবাগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল উন্মুক্ত হলো ঢাকা-সুইজারল্যান্ড সরাসরি ফ্লাইটের দ্বার ৫ কারণে কোপা যাবে আর্জেন্টিনায় দেশে ফিরলেন ওবায়দুল কাদের দেশের অর্থনৈতিক অঞ্চলে আরব আমিরাতের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী ড. ইউনূস আসামি, উনি এভাবে কথা বলতে পারেন না’ গাজায় মার্কিন যুদ্ধবিরতি প্রস্তাবনার জবাবে যা জানাল ফিলিস্তিনিরা দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ঢাবিতে আনন্দ মিছিল
  • প্রচ্ছদ
  • নির্বাচন >> রাজনীতি
  • রাত পোহালেই গাইবান্ধা-৫ উপনির্বাচন: ভোট গ্রহণের প্রস্তুতি সম্পন্ন
  • রাত পোহালেই গাইবান্ধা-৫ উপনির্বাচন: ভোট গ্রহণের প্রস্তুতি সম্পন্ন

    মুক্তি কন্ঠ

    গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) শূন্য আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল বুধবার। ইতোমধ্যে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে ভোট গ্রহণের সকল সরঞ্জাম।

    মঙ্গলবার (০৩ জানয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে এসব সরঞ্জাম বিতরণ করা হয়। ভোট সুষ্ঠু, নিরপেক্ষ, ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

    নির্বাচনে অনিয়ম ঠেকাতে ১৪৫ টি ভোট কেন্দ্রেই থাকছে সিসি ক্যামেরা। এছাড়া নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় র‍্যাবের ৯টি টিম, ৪ প্লাটুন বিজিবি, ৫টি স্ট্রাইকিং ফোর্স, ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পুলিশ ও আনসারের সমন্বয়ে ৬টি মোবাইল টিম মাঠে কাজ করবে।

    কেন্দ্রেগুলোতে ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ১৪৫ জন প্রিসাইডিং অফিসার, ৯৫২ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ১৯০৪ জন পোলিং অফিসার।

    শীতের কারণে আগামীকাল বুধবার সকাল সাড়ে ৮টা থেকে ইভিএমে (ইলেকট্রিক ভোটং মেশিন) শুরু হওয়া ভোট চলবে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত। এসময় এই আসনের দুই উপজেলার ১৭টি ইউনিয়নের ১৪৫টি ভোট কেন্দ্রে নারী-পুরুষসহ ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

    এই সংসদ উপনির্বাচনে অংশ নেয়নি দেশের প্রধান বিরোধী দল বিএনপি। তবে, নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহমুদ হাসান রিপন। জাতীয় পার্টির এ এইচ এম গোলাম শহীদ রনজু লড়ছেন লাঙ্গল প্রতীক নিয়ে, আর কুলা প্রতীক নিয়ে লড়ছেন বিকল্পধারা বাংলাদেশ’র জাহাঙ্গীর আলম। ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন সৈয়দ মাহবুবুর রহমান। এদিকে গত ২৫ ডিসেম্বর ভোট কারচুপির আশঙ্কায় নির্বাচন থেকে সরে দাড়ান স্বতন্ত্র প্রার্থী আপেল প্রতীকের নাহিদুজ্জামান নিশাদ।

    গত ২২জুলাই আসনটির সংসদ সদস্য ও জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া ক্যানসারে আক্রান্ত হয়ে আমেরিকার মাউনসিনাই হাসপাতালে মারা গেলে আসনটি শুন্য ঘোষণা করা হয়। পরে ১১ অক্টোবর উপনির্বাচন অনুষ্ঠিত হলে, তা অনিয়মের কারণে বন্ধ ঘোষণা করে নির্বাচন কমিশন। এরই প্রেক্ষিতে আগামীকাল ৪ জানুয়ারি বুধবার পূণরায় এই আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

    সুত্র: সময়ের কন্ঠস্বর