১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |
শিরোনাম :
রাজাকার শ্লোগানধারীদের ছাত্রত্ব বাতিলসহ গ্রেফতারের দাবিতে মুক্তিযোদ্ধার সন্তানদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল: মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের রায় কার্যকর করার দাবিতে শাহবাগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল উন্মুক্ত হলো ঢাকা-সুইজারল্যান্ড সরাসরি ফ্লাইটের দ্বার ৫ কারণে কোপা যাবে আর্জেন্টিনায় দেশে ফিরলেন ওবায়দুল কাদের দেশের অর্থনৈতিক অঞ্চলে আরব আমিরাতের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী ড. ইউনূস আসামি, উনি এভাবে কথা বলতে পারেন না’ গাজায় মার্কিন যুদ্ধবিরতি প্রস্তাবনার জবাবে যা জানাল ফিলিস্তিনিরা দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ঢাবিতে আনন্দ মিছিল
  • প্রচ্ছদ
  • অপরাধ >> আইন আদালত >> জাতীয় >> মতামত >> রাজনীতি >> স্বাস্থ্য
  • মিরপুরে বীর মুক্তিযোদ্ধার ওপর হামলার ঘটনায় মুক্তিযোদ্ধা সন্তান কমাণ্ডের প্রতিবাদ:
  • মিরপুরে বীর মুক্তিযোদ্ধার ওপর হামলার ঘটনায় মুক্তিযোদ্ধা সন্তান কমাণ্ডের প্রতিবাদ:

    মুক্তি কন্ঠ
    মিরপুরে বীর মুক্তিযোদ্ধার ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি হামলাকারীর সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমাণ্ড, কেন্দ্রীয় কমিটি। সংগঠনের সভাপতি মাহবুবুল ইসলাম প্রিন্স ও সাধারণ সম্পাদক আল মামুন স্বাক্ষরিত এক লিখিত প্রেস বিজ্ঞপ্তিতে আজ (১২ নভেম্বর, রবিবার) এই প্রতিবাদ জানানো হয়েছে। লিখিত প্রতিবাদ লিপিতে বলা হয়েছে যে, "গত ১০ নভেম্বর মিরপুর মডেল থানাধীন পশ্চিম সেনপাড়া সাত তারা মসজিদে জুম্মার নামাজ পড়া অবস্থায় জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেনকে হত্যার উদ্দেশ্যে নির্মম সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমাণ্ড, কেন্দ্রীয় কমিটি। গ্রেফতারকৃত আসামী রাজী আল শামীমকে প্রয়োজনীয় জিজ্ঞাসাবাদ করে হামলার প্রকৃত মোটিভ উদঘাটনের মাধ্যমে হামলাকারী ও মদদদাতা সকল সন্ত্রাসীকে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানাচ্ছি। আইন করে বীর মুক্তিযোদ্ধা পরিবারদেরকে সুরক্ষা প্রদান করা রাষ্ট্রের নৈতিক দায়িত্ব। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির সরকারের নিকট বারবার দাবি করা সত্ত্বেও আজও পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা আইন প্রণয়ন করা হয়নি যা অত্যন্ত দুঃখজনক। সমগ্র দেশে বীর মুক্তিযোদ্ধা পরিবারদের ওপর হামলা, মামলা, নির্যাতন, হত্যা ও হয়রানি বন্ধ করার জন্য অবিলম্বে বীর মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা আইন প্রণয়ন করার দাবি জানাচ্ছি। মিরপুরে মসজিদের ভিতরে বীর মুক্তিযোদ্ধার ওপর হামলাকারী সন্ত্রাসীর সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমাণ্ড দেশব্যাপী কঠোর কর্মসূচী ঘোষণা করবে।"

    মিরপুরে বীর মুক্তিযোদ্ধার ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি হামলাকারীর সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমাণ্ড, কেন্দ্রীয় কমিটি। সংগঠনের সভাপতি মাহবুবুল ইসলাম প্রিন্স ও সাধারণ সম্পাদক আল মামুন স্বাক্ষরিত এক লিখিত প্রেস বিজ্ঞপ্তিতে আজ (১২ নভেম্বর, রবিবার) এই প্রতিবাদ জানানো হয়েছে।

    লিখিত প্রতিবাদ লিপিতে বলা হয়েছে যে,
    “গত ১০ নভেম্বর মিরপুর মডেল থানাধীন পশ্চিম সেনপাড়া সাত তারা মসজিদে জুম্মার নামাজ পড়া অবস্থায় জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেনকে হত্যার উদ্দেশ্যে নির্মম সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমাণ্ড, কেন্দ্রীয় কমিটি। গ্রেফতারকৃত আসামী রাজী আল শামীমকে প্রয়োজনীয় জিজ্ঞাসাবাদ করে হামলার প্রকৃত মোটিভ উদঘাটনের মাধ্যমে হামলাকারী ও মদদদাতা সকল সন্ত্রাসীকে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানাচ্ছি। আইন করে বীর মুক্তিযোদ্ধা পরিবারদেরকে সুরক্ষা প্রদান করা রাষ্ট্রের নৈতিক দায়িত্ব। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির সরকারের নিকট বারবার দাবি করা সত্ত্বেও আজও পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা আইন প্রণয়ন করা হয়নি যা অত্যন্ত দুঃখজনক। সমগ্র দেশে বীর মুক্তিযোদ্ধা পরিবারদের ওপর হামলা, মামলা, নির্যাতন, হত্যা ও হয়রানি বন্ধ করার জন্য অবিলম্বে বীর মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা আইন প্রণয়ন করার দাবি জানাচ্ছি। মিরপুরে মসজিদের ভিতরে বীর মুক্তিযোদ্ধার ওপর হামলাকারী সন্ত্রাসীর সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমাণ্ড দেশব্যাপী কঠোর কর্মসূচী ঘোষণা করবে।”