১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |
শিরোনাম :
রাজাকার শ্লোগানধারীদের ছাত্রত্ব বাতিলসহ গ্রেফতারের দাবিতে মুক্তিযোদ্ধার সন্তানদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল: মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের রায় কার্যকর করার দাবিতে শাহবাগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল উন্মুক্ত হলো ঢাকা-সুইজারল্যান্ড সরাসরি ফ্লাইটের দ্বার ৫ কারণে কোপা যাবে আর্জেন্টিনায় দেশে ফিরলেন ওবায়দুল কাদের দেশের অর্থনৈতিক অঞ্চলে আরব আমিরাতের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী ড. ইউনূস আসামি, উনি এভাবে কথা বলতে পারেন না’ গাজায় মার্কিন যুদ্ধবিরতি প্রস্তাবনার জবাবে যা জানাল ফিলিস্তিনিরা দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ঢাবিতে আনন্দ মিছিল
  • প্রচ্ছদ
  • জাতীয়
  • মাধবকুণ্ড জলপ্রপাতে বারুনী স্নান করতে লক্ষাধিক পুণ্যার্থীর ভিড়
  • মাধবকুণ্ড জলপ্রপাতে বারুনী স্নান করতে লক্ষাধিক পুণ্যার্থীর ভিড়

    মুক্তি কন্ঠ

    মুক্তিকন্ঠ ডেস্ক :

    পবিত্র মধু ত্রয়োদশী তিথিতে মৌলভীবাজারের বড়লেখা মাধবকুণ্ড জলপ্রপাতে বারুনী স্নান করতে লক্ষাধিক পুণ্যার্থীর ভিড় জমেছে।

    শনিবার (৬ এপ্রিল) ভোররাত থেকেই মাধবকুণ্ড মাধবেশ্বর মন্দির প্রাঙ্গণে আসতে শুরু করেন হাজার হাজার পুণ্যার্থী। ভোর ৫টা থেকে স্নান করে তারা পূজা দেন মাধবেশ্বর মন্দিরে।

    মাধবকুণ্ড মাধবেশ্বর মন্দির পরিচালনা কমিটির সভাপতি সুব্রত পুরকায়স্থ জানান, শত শত বছর আগে থেকেই এখানে পুণ্যস্নান হয়ে আসছে। প্রাচীন আমলে এখানে স্নান করে সন্ন্যাসী এবং বৈষ্ণবদের সেবার উদ্দেশ্যে চালদান করা হতো। এই উৎসবে যোগ দিয়েছেন অসংখ্য বৈষ্ণব ও সন্ন্যাসী। পুণ্যার্থীরা গঙ্গাস্থান করে প্রাচীন নিয়মানুযায়ী সেই সন্ন্যাসী ও বৈষ্ণবদের চাল দান করেন আজও।

    আয়োজক কমিটির সাধারণ সম্পাদক বিদ্যুৎ দাস জানান, লক্ষাধিক মানুষের সমাগমের এই অনুষ্ঠানকে শৃংখল রাখতে প্রায় ৩০০ ভলেন্টিয়ার কাজ করছেন গত দুদিন ধরে। লক্ষাধিক ভক্তের জন্যই আয়োজন করা হয় মহা প্রসাদের। এদিকে এই বারুনী স্নানকে সামনে রেখে মাধবকুণ্ড প্রাঙ্গণে বসেছে বিশাল মেলা।

    সূত্র : কালবেলা