১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • সারাদেশ >> স্বাস্থ্য
  • বিস্ফোরণস্থলে পৌঁছেছে সেনাবাহিনীর উদ্ধারকারী দল
  • বিস্ফোরণস্থলে পৌঁছেছে সেনাবাহিনীর উদ্ধারকারী দল

    মুক্তি কন্ঠ
    উদ্ধারকাজে অংশ নিতে গুলিস্তানের সিদ্দিক বাজারে পৌঁছেছে বাংলাদেশ সেনাবাহিনীর উদ্ধারকারী দল। উদ্ধারকাজে অংশ নেওয়ার প্রস্তুতি চলছে। সেখানে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দলের সঙ্গে কাজ করবেন তারা।

     

    এদিকে বিস্ফোরণের ঘটনায় উদ্ধারের জন্য জাতীয় কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপির লালবাগ বিভাগের উপকমিশনার (ডিসি) জাফর হোসেন। আজ বুধবার সকালে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

    বিস্ফোরণের ঘটনায় এখনো চারজন নিখোঁজ রয়েছেন বলে দাবি করেছেন তাদের পরিবারের সদস্যরা। ধারণা করা হচ্ছে, তারা ভবনটির বেজমেন্টে আটকে আছেন।নিখোঁজ চারজন হলেন- বাংলাদেশ স্যানিটারির ম্যানেজার মেহেদী হাসান স্বপন, আনীকা স্যানিটারির মালিক মুমিন উদ্দিন সুমন, কর্মচারী রবিন হোসেন শান্ত ও ইমতিয়াজ। ইমতিয়াজের পরিচয় জানা যায়নি ।

    এদিকে সকাল ৯টার দিকে উদ্ধারকাজ শুরু করেছে ফায়ার সার্ভিস। তবে তারা এখনো বেজমেন্টে ঢুকতে পারেনি। ঘটনাস্থলে এখনো রাজউকের ও বুয়েটের বিশেষজ্ঞরা আসেননি। তবে উদ্ধার অভিযানে যোগ দিতে সেনাবাহিনী আসছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গিয়েছিল। বেজমেন্টে ঢুকে উদ্ধারকাজ শুরু করতে না পারায় ক্ষোভ জানিয়েছিলেন নিখোঁজদের স্বজনরা।

    এর আগে মঙ্গলবার বিকেলে গুলিস্তানের সিদ্দিক বাজারের সাততলা ভবনে বিস্ফোরণে ১৮ জনের মৃত্যু হয়। বিস্ফোরণে নিহতরা হলেন- মো. সুমন (২১), ইসহাক মৃধা (৩৫), মুনসুর হোসেন (৪০), মো. ইসমাইল (৪২), আল আমিন (২৩), রাহাত (১৮), মমিনুল ইসলাম (৩৮), নদী বেগম (৩৬), মাঈন উদ্দিন (৫০), নাজমুল হোসেন (২৫), ওবায়দুল হাসান বাবুল (৫৫), আবু জাফর সিদ্দিক (৩৪), আকুতি বেগম (৭০), মো. ইদ্রিস (৬০), নুরুল ইসলাম ভুঁইয়া (৫৫), হৃদয় (২০), সম্রাট ও সিয়াম (১৮)।

    তথ্য সুত্র: কালের কন্ঠ