১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |
শিরোনাম :
রাজাকার শ্লোগানধারীদের ছাত্রত্ব বাতিলসহ গ্রেফতারের দাবিতে মুক্তিযোদ্ধার সন্তানদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল: মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের রায় কার্যকর করার দাবিতে শাহবাগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল উন্মুক্ত হলো ঢাকা-সুইজারল্যান্ড সরাসরি ফ্লাইটের দ্বার ৫ কারণে কোপা যাবে আর্জেন্টিনায় দেশে ফিরলেন ওবায়দুল কাদের দেশের অর্থনৈতিক অঞ্চলে আরব আমিরাতের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী ড. ইউনূস আসামি, উনি এভাবে কথা বলতে পারেন না’ গাজায় মার্কিন যুদ্ধবিরতি প্রস্তাবনার জবাবে যা জানাল ফিলিস্তিনিরা দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ঢাবিতে আনন্দ মিছিল
  • প্রচ্ছদ
  • খেলা
  • বিসিবির আপত্তি, ‘পাত্তা’ দিল না আইসিসি
  • বিসিবির আপত্তি, ‘পাত্তা’ দিল না আইসিসি

    মুক্তি কন্ঠ

    মুক্তিকন্ঠ ডেস্ক :

    আগেই জানা গিয়েছিল আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আনুষ্ঠানিক দুটি প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত ও যুক্তরাষ্ট্র। তবে বিশ্বকাপের সহ-আয়োজকদের সঙ্গে খেলতে আপত্তি ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

    তবে সেই আপত্তি ‘পাত্তা’ না দিয়ে সেই ম্যাচ রেখে সূচি প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। মূল পর্বের আগে ১৭টি প্রস্তুতি ম্যাচ রাখা হয়েছে প্রকাশিত সূচিতে। ২৭ মে থেকে ১ জুন, ওয়েস্ট ইন্ডিজের ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো এবং যুক্তরাষ্ট্রে দুটি করে অনুষ্ঠিত হবে প্রস্তুতি ম্যাচগুলো।

    বিশ্বকাপের মূল আসর মাঠে গড়ানোর আগে যুক্তরাষ্ট্রের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে নাজমুল হোসেন শান্তর দল। ২১, ২৩ ও ২৫ মে হবে এই তিন ম্যাচ। এই সিরিজ খেলতে এরই মধ্যে বিশ্বকাপের ভেন্যু যুক্তরাষ্ট্রে পৌঁছে গেছেন শান্ত-তাসকিনরা। মূলত এ কারণে বিশ্বকাপের সহ-আয়োজকদের সঙ্গে আনুষ্ঠানিক প্রস্ততি ম্যাচটি খেলতে আপত্তি ছিল বিসিবির।

    তবে যুক্তরাষ্ট্র-বাংলাদেশের প্রস্তুটি ম্যাচটি সূচিতে রেখেছে আইসিসি। ২৮ মে টেক্সাসের গ্র্যান্ড প্রেইরি ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টা শুরু হবে ম্যাচটি।

    আর ১ জুন নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ দল। তবে এই ম্যাচে ভেন্যু এখনো নির্ধারিত হয়নি। সূচিতে শুধু জানানো হয়েছে ম্যাচটি যুক্তরাষ্ট্রের মাটিতেই হবে। এ ছাড়া নির্ধারিত হয়নি ম্যাচ শুরুর সময়ও।

    বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচগুলো আইসিসির মর্যাদা পায় না। ফলে প্রায় স্কোয়াডের সকল ক্রিকেটারদের পরখ করতে পারবে দলগুলো।

    বাংলাদেশের প্রস্তুতি ম্যাচের সূচি

    ২৮ মে যুক্তরাষ্ট্র- বাংলাদেশ, টেক্সাস

    ১ জুন বাংলাদেশ-ভারত, যুক্তরাষ্ট্র (ভেন্যু চূড়ান্ত হয়নি)

    সূত্র : কালবেলা