১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • খেলা
  • বিপিএলের মাঝেই শুরু হচ্ছে শ্রীলঙ্কা সিরিজের ক্যাম্প
  • বিপিএলের মাঝেই শুরু হচ্ছে শ্রীলঙ্কা সিরিজের ক্যাম্প

    মুক্তি কন্ঠ

    মুক্তিকন্ঠ ডেস্ক :

    বিপিএলের দশম আসরের আরও চারটি ম্যাচ বাকি। ইতোমধ্যে শেষ হয়েছে রাউন্ড রবিন লিগের খেলা, নিশ্চিত হয়েছে প্লে-অফের চার দল। তবে বিপিএলের মধ্যেই প্রস্তুতি শুরু হচ্ছে শ্রীলঙ্কা সিরিজের। যাকে সামনে রেখে ২৬ ফেব্রুয়ারি থেকে জাতীয় দলের ক্যাম্প শুরু হচ্ছে। সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির নির্বাচক আব্দুর রাজ্জাক।

    আগামী ১ মার্চ পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা দল। শুরুতে রয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ৪ মার্চ থেকে শুরু হতে যাওয়া সিরিজে পর্যায়ক্রমে ৩টি ওয়ানডে ও ২টি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে।

    আর এই সিরিজকে সামনে রেখে অনুশীলন শুরু করতে যাচ্ছে স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। তবে বেশিরভাগেরই এখনও বিপিএলের খেলা বাকি। তাই শুরুতে খুব কম ক্রিকেটারই থাকবেন এই অনুশীলনে। নাঈম শেখ, এনামুল হক বিজয়, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, তাসকিন আহমেদ, নাজমুল হোসেন শান্তরা থাকতে পারেন অনুশীলনে, কেননা বিপিএল থেকে বাদ পড়েছে তাদের দল।

    জাতীয় দলের ক্যাম্প নিয়ে নির্বাচক রাজ্জাক জানান, ‘বর্তমানেও ক্রিকেটাররা অনুশীলন করছে, কেউ বসে নেই আমার জানা মতে। প্রধান কোচও চলে এসেছেন, তিনিও থাকবেন। এই কয়েকদিন ক্রিকেটাররা আসন্ন সিরিজের জন্য অনুশীলন করবে। এরপর বিপিএল শেষে বাকি ক্রিকেটাররাও যোগ দেবেন অনুশীলনে।’

    সিলেটে ৪ মার্চ শুরু হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। এরপর ৬ এবং ৯ মার্চ মাঠে গড়াবে সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি। সংক্ষিপ্ত ফরম্যাটের লড়াই শেষে লঙ্কানদের বিপক্ষে প্রথম ওয়ানডে হবে ১৩ মার্চ। তিনটি ওয়ানডের ভেন্যু–ই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। এরপর ১৫ এবং ১৮ মার্চ বাকি দুই ওয়ানডে মাঠে গড়াবে।

    বাংলাদেশ টি-টোয়েন্টি দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম শেখ, তাওহীদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মেহেদী, মাহমুদউল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, আলিস আল ইসলাম।

    সূত্র : ঢাকা পোস্ট