১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • জাতীয় >> রাজনীতি
  • বিএনপির জ্বালাও-পোড়াওয়ে যুক্তরাষ্ট্র অসন্তুষ্ট : পররাষ্ট্রমন্ত্রী
  • বিএনপির জ্বালাও-পোড়াওয়ে যুক্তরাষ্ট্র অসন্তুষ্ট : পররাষ্ট্রমন্ত্রী

    মুক্তি কন্ঠ

    মুক্তিকন্ঠ ডেস্ক :

    একদফা দাবিতে আন্দোলনের নামে বিএনপি যে জ্বালাও-পোড়াও করছে তাতে মার্কিন যুক্তরাষ্ট্র অসন্তুষ্ট বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

    বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

    আব্দুল মোমেন বলেন, নির্বাচন নিয়ে আমরা বিদেশের কোনো চাপে নেই। আমরা সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে চাই।

    এর আগে বুধবার পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেন, নির্বাচনে না গিয়ে জ্বালাও-পোড়াও ও সন্ত্রাসী কার্যকলাপের কারণে বিএনপির সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে যুক্তরাষ্ট্রের।

    সিলেট-১ আসন থেকে জাতীয় পার্টির মনোনয়নপ্রাপ্ত হয়েও ড. মোমেনকে সমর্থন দিয়ে প্রার্থী না হওয়া নজরুল ইসলাম বাবুলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

    মন্ত্রী বলেন, বাংলাদেশ যুক্তরাষ্ট্রকে বোঝাতে সক্ষম হয়েছে যে আগামী নির্বাচন অবাধ সুষ্ঠুভাবেই হবে। যুক্তরাষ্ট্র চায় সংঘাতমুক্ত অবাধ নিরপেক্ষ নির্বাচন, বাংলাদেশ সরকারও তাই চায়; কিন্তু সংঘাতমুক্ত নির্বাচনে সব দলের সহযোগিতা প্রয়োজন, শুধু সরকার চাইলেই হবে না।

    গত ২৮ অক্টোবরে সমাবেশের পর থেকে ১১ দফ অবরোধ পালন করেছে বিএনপি। হরতাল ও অবরোধকে কেন্দ্র করে সারা দেশে কয়েকশ’ গাড়িতে আগুন ও ভাঙচুর করার অভিযোগ রয়েছে দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে। এ ঘটনায় সাধারণ মানুষ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত অনেককেই হাতেনাতে আটক করেছে।

    তথ্য সূত্র : কালবেলা