১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • অপরাধ >> চাকরী >> সারাদেশ
  • বাজেট না থাকায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি টানাননি দুর্গাপুরের বন কর্মকর্তা !
  • বাজেট না থাকায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি টানাননি দুর্গাপুরের বন কর্মকর্তা !

    শাহীন আলম, নিজস্ব প্রতিবেদক

     

    বাজেট বরাদ্দ কিছুই নাই এমন অজুহাত দেখিয়ে সরকারি নির্দেশনা অমান্য করে নিজের অফিস কক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি টানাননি রাজশাহীর দুর্গাপুর উপজেলা বন কর্মকর্তা শফিকুল ইসলাম। অথচ অফিস কক্ষের পাশেই স্টোর রুমের দেয়ালে ঝুলিয়ে রাখা হয়েছে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি।
    মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে সরেজমিনে উপজেলা বন কর্মকর্তার অফিসে গিয়ে দেখা গেছে, নিজ কক্ষে বসে দাপ্তরিক কাজ করছিলেন উপজেলা বন কর্মকর্তা শফিকুল ইসলাম। এক বছর ধরে ওই ভবনে অফিস করছেন তিনি। ভবনটি দেখতেও অনেকটা জরাজীর্ণ। তিনি যে কক্ষে বসে দাপ্তরিক কাজ করেন সেটিই অফিস রুম হিসেবে ব্যবহার করেন। পাশের আরেকটি রুম স্টোর রুম হিসেবে ব্যবহার করেন। একসাথে একাধিক উপজেলার দায়িত্বে থাকার অজুহাত দেখিয়ে অফিসও নিয়মিত করেননা।

    সরকারের নির্দেশনা অনুযায়ী সরকারি অফিস রুমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি টানানোর নির্দেশনা থাকলেও তার অফিস কক্ষে ছবি টানানো হয়নি। তবে পাশের জরাজীর্ণ স্টোর রুমে দুটি ছবি টানানো আছে বলে তিনি সাংবাদিকদের দেখান।
    সরকারি নির্দেশনা থাকা সত্ত্বেও কেন ছবি টানানো হয়নি এমন প্রশ্নের জবাবে উপজেলা বন কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, বাজেট-বরাদ্দ নাই, তাই ছবি টানানো হয়নি। বরাদ্দ পেলে জরাজীর্ণ ভবনটি সংস্কার করে তারপর ছবি টানানো হবে।
    তাৎক্ষণিক তিনি অফিস রুম থেকে বের হয়ে সাংবাদিকদের সাথে করে স্টোর রুমে নিয়ে যান। ওই রুমে দুটি ছবি ঝুলানো আছে দেখান।

    জানতে চাইলে রাজশাহী বিভাগীয় বন কর্মকর্তা রফিকুজ্জামান শাহ্ বলেন, বিষয়টি আমার জানা ছিলোনা, এখন জানলাম। তিনি কেন এমন করেছেন খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।
    বাজেট বরাদ্দের বিষয়ে এই কর্মকর্তা বলেন, এটা একটা অজুহাত। এমনটি হবার কথা নয়। আসলে ওই কর্মকর্তা মানসিকভাবে অসুস্থ এবং কানেও কম শুনেন তাই এ ধরনের কথা বলেছে হয়তো।

    আ/আ/মা/মুক্তি কন্ঠ