১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |
শিরোনাম :
রাজাকার শ্লোগানধারীদের ছাত্রত্ব বাতিলসহ গ্রেফতারের দাবিতে মুক্তিযোদ্ধার সন্তানদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল: মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের রায় কার্যকর করার দাবিতে শাহবাগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল উন্মুক্ত হলো ঢাকা-সুইজারল্যান্ড সরাসরি ফ্লাইটের দ্বার ৫ কারণে কোপা যাবে আর্জেন্টিনায় দেশে ফিরলেন ওবায়দুল কাদের দেশের অর্থনৈতিক অঞ্চলে আরব আমিরাতের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী ড. ইউনূস আসামি, উনি এভাবে কথা বলতে পারেন না’ গাজায় মার্কিন যুদ্ধবিরতি প্রস্তাবনার জবাবে যা জানাল ফিলিস্তিনিরা দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ঢাবিতে আনন্দ মিছিল
  • প্রচ্ছদ
  • তথ্যপ্রযুক্তি
  • ফেসবুক মেসেঞ্জার অ্যাপ ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ
  • ফেসবুক মেসেঞ্জার অ্যাপ ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ

    মুক্তি কন্ঠ

    বেশিরভাগ ফেসবুক ব্যবহারকারী চ্যাটের জন্য মেসেঞ্জার ব্যবহার করেন। এই মেসেঞ্জার অ্যাপের মাধ্যমে চ্যাট করার সঙ্গে সঙ্গে ভিডিও এবং অডিও কল করা যায়। অনেকে আবার মেসেঞ্জার অ্যাপ ডাউনলোড না করে, মেসেঞ্জার লাইট অ্যাপ ডাউনলোড করেন।

    যারা মেসেঞ্জারের লাইট ভার্সনটি ব্যবহার করেন তাদের জন্য দুঃসংবাদ দিলো মেটা। আগামী মাসেই বন্ধ করে দেওয়া হতে চলেছে এই মেসেঞ্জার লাইট অ্যাপ। বর্তমানে এই অ্যাপটির ইউজারদের কাছে একটি বার্তা পাঠানো হচ্ছে। সেই বার্তায় তাদের চ্যাটিং চালিয়ে যাওয়ার জন্য মেসেঞ্জার ব্যবহার করতে পরামর্শ দেওয়া হচ্ছে।

     

    এরই মধ্যে মেসেঞ্জার লাইট অ্যাপটি নতুন ব্যবহারকারীদের জন্য গুগল প্লে স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছে এবং ১৮ সেপ্টেম্বরের পরে পুরোনো ব্যবহারকারীরাও অ্যাপটি ব্যবহার করতে পারবেন না। তাই এই মুহূর্তে আপনিও যদি এই অ্যাপের ব্যবহারকারী হন তাহলে তা ডিলিট করুন। সেই সঙ্গে আসল মেসেঞ্জার ব্যবহার শুরু করুন।

    ২০১৬ সালে মেটা কম-শক্তিশালী অ্যান্ড্রয়েড ডিভাইসের ইউজারদের জন্য মেসেঞ্জার লাইট অ্যাপ চালু করেছিল। কম স্টোরেজ স্পেস এবং পাওয়ার ব্যবহার করার জন্য মেসেঞ্জার লাইট অ্যাপে শুধু প্রয়োজনীয় ফিচারগুলো ছিল। পরে মেটা আইওএসের জন্য মেসেঞ্জার লাইট প্রকাশ করলেও, কোম্পানিটি ২০২০ সালে এটি বন্ধ করে দিয়েছে। অ্যাপটির লাইট সংস্করণ বিশ্বব্যাপী প্রায় ৭৬০ মিলিয়ন ডাউনলোড করা হয়েছে। তারপরও এটি বন্ধ করে দিচ্ছে মেটা।