১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • Uncategorized
  • প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতাকে গ্রেফতার ও বিএনপির রাজনীতি নিষিদ্ধ চায় মুক্তিযুদ্ধ মঞ্চ
  • প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতাকে গ্রেফতার ও বিএনপির রাজনীতি নিষিদ্ধ চায় মুক্তিযুদ্ধ মঞ্চ

    মুক্তি কন্ঠ

     

    রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি হুমকিদাতাকে আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে আজ ২২ মে সোমবার বিকাল ৪টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালন করে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। সংগঠনের সাধারণ সম্পাদক আল মামুন এর সঞ্চালনায় উক্ত কর্মসূচীতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। আরোও বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা জহির উদ্দিন জালাল, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন মজুমদার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুকিম সেন্টু, সংগঠনের সহ-সভাপতি ইঞ্জি: কামরুজ্জামান রাজু, শাহীন মাতুব্বর, ফিরোজ আহমেদ সুজন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমাণ্ডের যুগ্ম-সাধারণ সম্পাদক ইঞ্জি: এনামুল হক মনির, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদসহ প্রমুখ নেতৃবৃন্দ।

    মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের বক্তব্যে সংগঠনের সাধারণ সম্পাদক আল মামুন বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোর হুমকি দেয়ার অপরাধে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদকে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। একাত্তরের স্বাধীনতা বিরোধী অপশক্তি বিএনপি কখনোই আইনের শাসন, গণতন্ত্র, মানবাধিকার ও সুশাসনে বিশ্বাসী নয়। অবৈধ সামরিক শাসক খুনী জিয়ার সৃষ্টি করা অবৈধ রাজনৈতিক দল বিএনপি কখনোই জনগণের শক্তিতে বিশ্বাসী নয়, এরা সবসময় মানুষ হত্যার রাজনীতিতে বিশ্বাসী। দেশের জনগণের নিকট বারবার প্রত্যাখ্যাত হয়ে বিএনপি বিদেশী শক্তির নিকট দেশের বিরুদ্ধে অপপ্রচার করে পিছনের দরজা দিয়ে অবৈধভাবে ক্ষমতা দখলের জন্য মরিয়া হয়ে উঠেছে। বিএনপি জাতির নিকট নিঃশর্ত ক্ষমা না চাইলে বিএনপির রাজনীতি কবরস্থানে পাঠাবে মুক্তিযুদ্ধ মঞ্চ। ইতিমধ্যে শাহবাগ থানায় এই রাজাকার পুত্র আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দেয়া হয়েছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে এই মামলা গ্রহণ করে তাকে গ্রেফতার করতে হবে। কুলাঙ্গার আবু সাঈদ চাঁদকে দ্রুত গ্রেফতার না করলে তাকে যেখানে পাওয়া যাবে সেখানেই গণধোলাই দিবে মুক্তিযুদ্ধ মঞ্চ। নির্বাচন কমিশনের নিকট দাবি, আইন করে সন্ত্রাসী দল বিএনপির রাজনীতি স্থায়ীভাবে নিষিদ্ধ করতে হবে।”

    সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারী ও হাজার হাজার সামরিক বাহিনীর বীর মুক্তিযোদ্ধাদের খুনী পাকিস্তানের আইএসআইয়ের গুপ্তচর জিয়াউর রহমানের দোসর আবু সাঈদ চাঁদের সাম্প্রতিক বক্তব্যে বিএনপির প্রকৃত চরিত্র জাতির সামনে আবার উন্মোচিত হয়েছে। এহেন রাষ্ট্রদ্রোহী বক্তব্যের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। এর আগেও বিএনপি নেতা গয়েশ্বর ও মিজানুর রহমান মিনু মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়ে রাষ্ট্রবিরোধী বক্তব্য দিয়েছিল। বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের পক্ষ থেকে বারবার দাবি করা সত্ত্বেও সেসময় তাদের বিরুদ্ধে কোন ধরনের শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়নি। সেই সময়ে এদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করলে সন্ত্রাসী দল বিএনপির এধরণের রাষ্ট্রবিরোধী বক্তব্যের পুনরাবৃত্তি দেখতে হতো না বলে আমরা বিশ্বাস করি। বিএনপি জাতির নিকট নিঃশর্ত ক্ষমা না চাইলে খুব শীঘ্রই বিএনপির দলীয় কার্যালয় ঘেরাও করে সমুচিত জবাব দিবে মুক্তিযুদ্ধ মঞ্চ।”

    সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা জহির উদ্দিন জালাল বলেন, “স্বাধীনতা বিরোধী অপশক্তি বিএনপিকে বীর মুক্তিযোদ্ধারা আর কোন ছাড় দিবে না। রাজপথে এদেরকে কঠোরভাবে প্রতিহত করা হবে। জাতির পিতা বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার প্রশ্নে কোন বীর মুক্তিযোদ্ধারা কখনোই আপোষ করবে না। বিএনপির এই কুলাঙ্গারকে অবিলম্বে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দিতে হবে। নির্বাচন কমিশনের নিকট দাবি, দেশ ও জনগণের শত্রু বিএনপি নামক সন্ত্রাসী দলকে আইন করে নিষিদ্ধ করতে হবে।”

    ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ বলেন, “বিএনপি নামক সন্ত্রাসী দলের জন্ম হয়েছিল অবৈধভাবে। সন্ত্রাসী কর্মকাণ্ডের অপরাধে বিএনপিকে নিষিদ্ধ করা এখন সময়ের দাবিতে পরিণত হয়েছে। প্রশাসনের নিকট আহবান, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অপরাধে আগামী ২৪ ঘন্টার মধ্যে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় দেশব্যাপী কঠোর কর্মসূচী ঘোষণা করবে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।”