১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |
শিরোনাম :
রাজাকার শ্লোগানধারীদের ছাত্রত্ব বাতিলসহ গ্রেফতারের দাবিতে মুক্তিযোদ্ধার সন্তানদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল: মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের রায় কার্যকর করার দাবিতে শাহবাগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল উন্মুক্ত হলো ঢাকা-সুইজারল্যান্ড সরাসরি ফ্লাইটের দ্বার ৫ কারণে কোপা যাবে আর্জেন্টিনায় দেশে ফিরলেন ওবায়দুল কাদের দেশের অর্থনৈতিক অঞ্চলে আরব আমিরাতের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী ড. ইউনূস আসামি, উনি এভাবে কথা বলতে পারেন না’ গাজায় মার্কিন যুদ্ধবিরতি প্রস্তাবনার জবাবে যা জানাল ফিলিস্তিনিরা দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ঢাবিতে আনন্দ মিছিল
  • প্রচ্ছদ
  • খেলা
  • নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ
  • নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

    মুক্তি কন্ঠ

    নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ। সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালের বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে বাংলাদেশের কিশোরীরা। এর আগে প্রথমার্ধের শেষ কয়েক মিনিটে দুই গোল পায় টাইগ্রেসরা। যেখানে স্কোর শিটে নাম তোলেন শাহেদা আক্তার রিপা আর অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র। এর পর ম্যাচের ৮৬ মিনিটে আরও এক গোল পায় বাংলাদেশ।

    গোলের জন্য ম্যাচের ৪৩ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় স্বাগতিকদের। ডি বক্সে প্রথম নেপালের গোলরক্ষক শামসুন্নাহারের শট ঠেকালেও পরে আর পেরে ওঠেননি। ডি বক্সের মাথায় ফাঁকায় দাঁড়িয়ে নেপালের ৪ জন ফুটবলারকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান শাহেদা আক্তার রিপা। যা এবারের আসরে তার ৩য় গোল।

     

    গোল পেয়েই মরিয়া হয়ে ওঠে ছোটন শিষ্যরা। দুই মিনিটের মাথায় নেপালের রক্ষণের ভুলের সুযোগ কাজে লাগিয়ে বল জালে জড়ান অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র। এই গোলের ফলে নেপালের আমিশা কারকির সমান ৪ গোল করে সর্বোচ্চ গোলদাতা বাংলাদেশের অধিনায়ক।

    উল্লেখ্য,  বয়সভিত্তিক নারী সাফের আগের ৩ আসরের দু’টিতে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশের কিশোরীরা। সবশেষ আসরে ভারত চ্যাম্পিয়ন হয় ।