১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |
শিরোনাম :
রাজাকার শ্লোগানধারীদের ছাত্রত্ব বাতিলসহ গ্রেফতারের দাবিতে মুক্তিযোদ্ধার সন্তানদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল: মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের রায় কার্যকর করার দাবিতে শাহবাগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল উন্মুক্ত হলো ঢাকা-সুইজারল্যান্ড সরাসরি ফ্লাইটের দ্বার ৫ কারণে কোপা যাবে আর্জেন্টিনায় দেশে ফিরলেন ওবায়দুল কাদের দেশের অর্থনৈতিক অঞ্চলে আরব আমিরাতের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী ড. ইউনূস আসামি, উনি এভাবে কথা বলতে পারেন না’ গাজায় মার্কিন যুদ্ধবিরতি প্রস্তাবনার জবাবে যা জানাল ফিলিস্তিনিরা দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ঢাবিতে আনন্দ মিছিল
  • প্রচ্ছদ
  • মতামত >> রাজনীতি
  • নির্বাচন ছাড়া ষড়যন্ত্র করে অন্য উপায়ে ক্ষমতায় আসা সম্ভব হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী
  • নির্বাচন ছাড়া ষড়যন্ত্র করে অন্য উপায়ে ক্ষমতায় আসা সম্ভব হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

    মুক্তি কন্ঠ

    নির্বাচন ছাড়া এ দেশের ক্ষমতার পরিবর্তন হবে না। যারা ষড়যন্ত্র করে অন্য কোনো উপায়ে ক্ষমতায় আসতে চায়, এটা আর সম্ভব হবেনা। কারণ, এ দেশের জনগণও মনে করেন, ভোট ছাড়া আর অন্য কোনো উপায় নেই।

    বৃহস্পতিবার বিকেলে মানিকগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে ‘হ্যালো পুলিশ মানিকগঞ্জ’ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ।

     

    বিএনপিকে উদ্দেশ্যে করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা প্রত্যেকটা বিভাগে ও জেলায় জেলায় সভা করছে। এখন আবার মানুষের রাস্তাঘাট বন্ধ করে পদযাত্রা শুরু করেছে। আমরা বলেছি, আপনারা কর্মসূচি করবেন, মানুষের অসুবিধা করে নয়। অগ্নিসংযোগসহ ধ্বংসাত্মক কোনো কাজ করবেন না। এটা হলে পুলিশ আইন প্রয়োগ করবে, এটাই স্বাভাবিক।

    তিনি বলেন, হ্যালো পুলিশ মানিকগঞ্জের মতো ব্যতিক্রমী সেবা কার্যক্রম সারাদেশে চালু হলে পুলিশের প্রতি মানুষের আস্থা আরও বাড়বে। মন্ত্রী হিসেবে নই, আমি মনে করি, সারাদেশের মানুষ একবাক্যে স্বীকার করবেন, পুলিশ ভাল কাজ করছে। এ সময় মন্ত্রী হ্যালো পুলিশ মানিকগঞ্জের সুবিধাভোগী কয়েকজনের সঙ্গে কথা বলেন।

    হ্যালো পুলিশের সুবিধাভোগী ষাটোর্ধ খেরু মিয়া মন্ত্রীকে জানান, তার ছেলেরা বাড়ি থেকে বের করে দিয়েছিল। মাথা গোঁজার আশ্রয় ছিল না। পরে হ্যালো পুলিশের মাধ্যমে পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান ব্যক্তিগত উদ্যোগ নিয়ে তাকে বাড়ি ফেরার ব্যবস্থা করেন।

    পরে সন্ধ্যায় মন্ত্রী মানিকগঞ্জে মুক্তিযুদ্ধের বিজয় মেলার মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। মুক্তিযোদ্ধা সমাবেশে জেলা আওয়ামী লীগের সভাপতি ও বিজয় মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীনের সভাপতিত্বে অন্যেদের মধ্যে বক্তব্য দেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়, মানিকগঞ্জ-২ আসনের এমপি মমতাজ বেগম, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান প্রমুখ।

    এ সময় আসাদুজ্জামান খান কামাল বলেন, আওয়ামী লীগ সরকারের আমলেই মুক্তিযোদ্ধাদের বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের নিয়ে ভাবেন। বঙ্গুবন্ধুকে হত্যার পর একটা সময় ছিল, যখন জয়বাংলা ধ্বনিকে মুছে দেওয়ার চেষ্টা করা হয়েছিল। আজ জয়বাংলা শ্লোগানকে রাষ্ট্রীয় শ্লোগান হিসেবে স্বীকৃতি দেওয়া হয়েছে। আমরা বঙ্গবন্ধু হত্যার বিচার দেখেছি। বাংলাদেশ আজ বিশ্বের ৪১তম ধনী দেশে পরিণত হয়েছে।

    তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের কথা যখন প্রধানমন্ত্রী বলেছিলেন, তখন অনেকেই এটাকে হ্যাসকর বলে মন্তব্য করেছিলেন। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশের কথা বলছেন। আমরা এখন স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী মুক্তিযুদ্ধের সময় মানিকগঞ্জে তার যুদ্ধের স্মৃতিচারণ করেন।

     

    সুত্র:  সমকাল