১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |
শিরোনাম :
রাজাকার শ্লোগানধারীদের ছাত্রত্ব বাতিলসহ গ্রেফতারের দাবিতে মুক্তিযোদ্ধার সন্তানদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল: মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের রায় কার্যকর করার দাবিতে শাহবাগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল উন্মুক্ত হলো ঢাকা-সুইজারল্যান্ড সরাসরি ফ্লাইটের দ্বার ৫ কারণে কোপা যাবে আর্জেন্টিনায় দেশে ফিরলেন ওবায়দুল কাদের দেশের অর্থনৈতিক অঞ্চলে আরব আমিরাতের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী ড. ইউনূস আসামি, উনি এভাবে কথা বলতে পারেন না’ গাজায় মার্কিন যুদ্ধবিরতি প্রস্তাবনার জবাবে যা জানাল ফিলিস্তিনিরা দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ঢাবিতে আনন্দ মিছিল
  • প্রচ্ছদ
  • খেলা
  • নাটকীয় ধসে লজ্জার রেকর্ড বাংলাদেশের
  • নাটকীয় ধসে লজ্জার রেকর্ড বাংলাদেশের

    মুক্তি কন্ঠ

    মুক্তিকন্ঠ ডেস্ক :

    বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজের ভাগ্য নির্ধারণ হয়ে গিয়েছিল চট্টগ্রামেই। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিনটিতে জয়ে সিরিজ নিশ্চিত করা বাংলাদেশ দল একপ্রকার নির্ভার হয়েই ঢাকায় আসে শেষ দুটি ম্যাচ খেলতে। তবে চতুর্থ ম্যাচে বাংলাদেশ নির্ভার হয়ে ভালো ব্যাটিংয়ের চেয়ে যে পরিমাণ বাজে ব্যাটিংয়ের পসরা উপহার দিল তা বাংলাদেশ সমর্থকদের মনে থাকবে অনেকদিন। বাজে এই ব্যাটিংয়ে লজ্জার এক রেকর্ডও গড়েছে টিম টাইগার্স।

    শুক্রবার (১০ মে) মিরপুরে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ১০১ রানের দুর্দান্ত উদ্বোধনী জুটির পরও একেবারে তাসের ঘরের মতো ভেঙে পড়েছে বাংলাদেশের ইনিংস। জঙ্গওয়ের ৩টি এবং বেনেট ও এনগারাভার ২টি করে উইকেটে শিকারের পর ১ বল বাকি থাকতেই ১৪৩ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। আর এতেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের প্রায় ২০ বছরের ইতিহাসে প্রথমবারের মতো এক রেকর্ড হলো।

    বাংলাদেশ আজ নিজেদের প্রথম উইকেটে তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকারের বদৌলতে ১০১ রানের জুটি গড়ে। তখন পর্যন্ত বাংলাদেশ দল স্বপ্ন দেখছিল বড় এক সংগ্রহের তবে তারপরই সেই নাটকীয় ধস। ৪২ রানে ১০ উইকেট হারিয়ে ১৪৩ রানে থামে বাংলাদেশের ইনিংস। আর বাংলাদেশের এই নাটকীয় ধসে হয়েছে নতুন এক রেকর্ড।

    ২০০৫ সালে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয় আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা। এরপর প্রায় ২০ বছর পেরিয়ে গেছে এবং ম্যাচ খেলা হয়েছে ২৫৯৮টি। এরমধ্যে কোন ম্যাচেই প্রথমে ব্যাটিং করে প্রথম উইকেটে ১০০ রানের জুটি গড়ার পর কোন দলই অলআউট হয়নি। তবে টি-টোয়েন্টির ২৫৯৯ তম ম্যাচে এসে এই রেকর্ডটি ভাঙ্গলো। টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম দল হিসেবে প্রথম জুটিতে ১০০ রান করার পরও অলআউট হলো বাংলাদেশ।

    অবশ্য অনাকাঙ্খিত এই রেকর্ডের দিনও শেষ পর্যন্ত বাংলাদেশের মুখে হাসি ছিল। ১৪৩ রান করেও যে জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে টিম টাইগার্স।

    সূত্র : কালবেলা