১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • খেলা
  • তিন ফরম্যাটেই জাতীয় ক্রিকেট দলের নতুন কোচ হাথুরুসিংহে
  • তিন ফরম্যাটেই জাতীয় ক্রিকেট দলের নতুন কোচ হাথুরুসিংহে

    মুক্তি কন্ঠ

    ফের বাংলাদেশের দায়িত্ব নিচ্ছেন চান্দিকা হাথুরুসিংহে। তিন ফরম্যাটেই হেড কোচ হচ্ছেন তিনি।

    মঙ্গলবার নিজ বাসভবনে সাংবাদিকদের খবরটি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।
    পরে একটি সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

    তারা জানায়, দ্বিতীয়বারের মতো বাংলাদেশের হেড কোচের দায়িত্ব নিতে আসছেন হাথুরাসিংহে। এর আগে ২০১৪ সাল থেকে ২০১৭ অবধি জাতীয় দলের দায়িত্বে ছিলেন এই লঙ্কান।

    ৫৪ বছর বয়সী হাথুরুর সঙ্গে দুই বছরের চুক্তি করেছে বিসিবি। চলতি বছরের ফেব্রুয়ারি থেকে শুরু হবে সেটি। বিসিবির দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে হাথুরু জানিয়েছেন, বাংলাদেশে ফিরতে পারা তার জন্য সম্মানের।

    হাথুরুসিংহে বলেছেন, ‘আবারও বাংলাদেশের কোচের দায়িত্বের সুযোগ পাওয়া আমার জন্য সম্মানের। যখন বাংলাদেশে থেকেছি, আমি এখানকার মানুষের আন্তরিকতা ও সংস্কৃতি পছন্দ করেছি। আমি ক্রিকেটারদের সঙ্গে কাজ করা ও তাদের সাফল্য উপভোগ করতে পারার দিকে তাকিয়ে আছি। ’

    সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘বাংলাদেশের ক্রিকেট সম্পর্কে চান্দিকার অভিজ্ঞতা ও জ্ঞান আমাদের জন্য বাড়তি পাওয়া। এটা ক্রিকেটারদেরও লাভবান করবে। সে প্রমাণিত টেকটিশিয়ান, আমরা তার প্রথম মেয়াদে দলে ইম্প্যাক্ট দেখেছি। ’

    হাথুরুসিংহের অধীনে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ভারতকে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ হারায় বাংলাদেশ। এছাড়া ২০১৫ সালে খেলে বিশ্বকাপের কোয়াটার ফাইনাল, দুই বছর পর উঠে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে। এছাড়া প্রথমবারের মতো টেস্ট হারায় ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কাকে।

     

    সুত্র: বাংলা নিউজ