১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • জাতীয়
  • জনগণ সব বাধা উপেক্ষা করে আ.লীগকে ভোট দিয়েছে : শেখ হাসিনা
  • জনগণ সব বাধা উপেক্ষা করে আ.লীগকে ভোট দিয়েছে : শেখ হাসিনা

    মুক্তি কন্ঠ

    মুক্তিকন্ঠ ডেস্ক :
    নির্বাচন যেন না হয়, সেজন্য একটি মহল চক্রান্ত করেছিল। তবে সব বাধা উপেক্ষা করে জনগণ নির্বাচনে অংশ নিয়ে আওয়ামী লীগকে ভোট দিয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    বুধবার (১০ জানুয়ারি) রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে নির্বাচনের পর প্রথম আয়োজিত আওয়ামী লীগের জনসভায় তিনি এসব কথা বলেন।

    শেখ হাসিনা বলেন, আমরা ক্ষমতায় আসার পর থেকে দেশে দারিদ্র্যের হার কমেছে, মানুষের আয় বেড়েছে, মাথাপিছু আয় বেড়েছে। সবদিক থেকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এরপরও কিছু দালাল শ্রেণির লোক আছে যাদের চোখে কিছুই ভালো লাগে না।

    প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন যেন না হয়, সেজন্য একটি মহল চক্রান্ত করেছিল। হরতাল-অবরোধ, জ্বালাও-পোড়াও, মানুষ পুড়িয়ে মারা, অ্যাম্বুল্যান্সে হামলা করা, পুলিশকে ফেলে পিটিয়ে পিটিয়ে নির্মমভাবে হত্যা করার দৃশ্য মানুষ দেখেছে। ট্রেনে আগুন দিয়ে মা ও শিশুকে পুড়িয়ে মারা মানুষ দেখেছে। জনগণ যাতে নির্বাচনে ভোট না দেয়, সেজন্য লিফলেট বিলি করে তাদের ভোট থেকে বিরত রাখার চেষ্টাও তারা (বিএনপি) করেছে। আমরা কিন্তু বাধা দেইনি। কিন্তু বাংলাদেশের মানুষ সব বাধা উপেক্ষা করে এই নির্বাচনে অংশগ্রহণ করেছে এবং ভোট দিয়েছে আওয়ামী লীগকে।

    এর আগে, দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় আওয়ামী লীগ, ছাত্রলীগসহ দলটির অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হতে দেখা যায়। অনেকে জাতীয় পতাকা মাথায় বেঁধে আসছেন। অনেকে আবার নৌকার ক্যাপ মাথায় দিয়ে বিভিন্ন সাজে সেজেছেন।

    আওয়ামী লীগের সমাবেশ ঘিরে সোহরাওয়ার্দী উদ্যানসহ আশপাশের এলাকায় মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

    উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯টি আসনের মধ্যে ২২২টিতে জয় পেয়েছে আওয়ামী লীগ। একাদশ সংসদের বিরোধী দল জাতীয় পার্টিকে পেছনে ফেলে স্বতন্ত্র হয়ে নির্বাচিত হয়েছেন ৬২ জন; যাদের মধ্যে ৫৯ জন আওয়ামী লীগেরই নেতা। আর জাতীয় পার্টির আসন অর্ধেকের বেশি কমে নেমেছে ১১টিতে। দুটিতে জয় পেয়েছে আওয়ামী লীগের শরিক দল জাসদ ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি এবং একটিতে জয় পেয়েছে কল্যাণ পার্টি। একটি আসনের ভোটগ্রহণ স্থগিত রয়েছে।

    তথ্য সূত্র : কালবেলা