১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • আর্ন্তজাতিক
  • ইসরায়েলিদের বিমান হামলায় প্রাণ গেল ইসরায়েলি নারীর
  • ইসরায়েলিদের বিমান হামলায় প্রাণ গেল ইসরায়েলি নারীর

    মুক্তি কন্ঠ

    ইসরায়েলিদের বিমান হামলায় এক ইসরায়েলি নারী নিহত হয়েছেন বলে দাবি করেছে হামাস। দলটি সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিওবার্তায় এ দাবি জানায়। মঙ্গলবার (১৪ নভেম্বর) মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

    হামাসের সামরিক শাখা আল কাসেম ব্রিগেড নিজেদেরে টেলিগ্রাম চ্যানেলে এ দাবি জানায়। সোমবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় এ দাবি করে এক মিনিটের একটি ভিডিও প্রকাশ করে।

    হামাসের দাবি, ইসরায়েলের এক নারীকে তারা জিম্মি করেছিল। এরপর সেখানে ইসরায়েল বিমান হামলা চালিয়েছে। এতে ওই নারী নিহত হয়েছেন।

    ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) বলছে, এমন ভিডিও প্রকাশের পর ওই নারীর পরিবার তার অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। তবে সিএনএন তার এ ভিডিও বা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করতে পারেনি।

    হামাসের প্রকাশিত ভিডিওর বেশির ভাগ জায়গায় ওই নারীকে ক্যামেরার সামনে একটি ছোট বিবৃতি পড়তে দেখা গেছে। সেখানে তিনি তার বাবা মায়ের বিস্তারিত তথ্য শহরের ঠিকানা ও ইসরায়েলি আইডি জানিয়েছেন। ভিডিওবার্তা দেওয়া ওই নারীর বয়স ১৯ বছর।

    ছোট বিবৃতিটি শেষ করার পর ভিডিওতে ওই নারীর মরদেহ হাজির করা হয়। এতে দাবি করা হয় গত ৯ নভেম্বর ইসরায়েলের বিমান হামলায় ওই নারী নিহত হয়েছেন।

    সোমবার সন্ধ্যায় আইডিএফ জানিয়েছে, ভিডিওটি দেখার পর ইসরায়েলের সেনারা ওই নারীর পরিবারকে বিষয়টি অবহিত করেছে। তারা বলছে, হামাস ইসরায়েলের বন্দিদের সঙ্গে সন্ত্রাসী ও অমানবিক আচরণ চালিয়ে যাচ্ছে। তাদের প্রকাশিত বিভিন্ন ছবি ও ভিডিওতে বিষয়টি ফুটে উঠেছে। এর আগেও তারা এমনটাই করেছে।

    উল্লেখ্য, গত ৭ অক্টোবর থেকে ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধ শুরু হয়েছে। এ যুদ্ধ শুরুর পর ২৪০ জনের মতো ইসরায়েলিকে বন্দি করেছে হামাস। এ ছাড়া যুদ্ধে ইসরায়েলের ১৪০০ জন নিহত হয়েছেন। অন্যদিকে ফিলিস্তিনিদের নিহতের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে।

    তথ্য সূত্র : কালবেলা