১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |
শিরোনাম :
রাজাকার শ্লোগানধারীদের ছাত্রত্ব বাতিলসহ গ্রেফতারের দাবিতে মুক্তিযোদ্ধার সন্তানদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল: মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের রায় কার্যকর করার দাবিতে শাহবাগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল উন্মুক্ত হলো ঢাকা-সুইজারল্যান্ড সরাসরি ফ্লাইটের দ্বার ৫ কারণে কোপা যাবে আর্জেন্টিনায় দেশে ফিরলেন ওবায়দুল কাদের দেশের অর্থনৈতিক অঞ্চলে আরব আমিরাতের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী ড. ইউনূস আসামি, উনি এভাবে কথা বলতে পারেন না’ গাজায় মার্কিন যুদ্ধবিরতি প্রস্তাবনার জবাবে যা জানাল ফিলিস্তিনিরা দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ঢাবিতে আনন্দ মিছিল
  • প্রচ্ছদ
  • রাজনীতি
  • আ.লীগের পালিয়ে যাওয়ার ইতিহাস নেই : ওবায়দুল কাদের
  • আ.লীগের পালিয়ে যাওয়ার ইতিহাস নেই : ওবায়দুল কাদের

    মুক্তি কন্ঠ

    মুক্তিকন্ঠ ডেস্ক :

    আওয়ামী লীগের পালিয়ে যাওয়ার ইতিহাস নেই বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

    সোমবার (১৩ মে) ধানমন্ডিতে দলটির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

    সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ পালানোর দল নয়। আওয়ামী লীগের পালিয়ে যাওয়ার ইতিহাস নেই। আন্দোলনের নামে আবার সন্ত্রাস শুরু করলে বিএনপিকে ২৮ অক্টোবরের মতো পালাতে হবে। বিএনপির নেতিবাচক রাজনীতিই তাদের নিশ্চিহ্ন করার জন্য যথেষ্ট।

    তিনি বলেন, বিদেশ থেকে কেউ এসে বিএনপিকে চাঙা করবে এমন পরিস্থিতি এখন বিশ্বে নেই। মার্কিন প্রেসিডেন্টের কথা ইসরায়েলই শোনে না। আর যারা জনগণের ভোটে নির্বাচিত সরকার তারা কাকে ভয় পাবে? যারা বাংলাদেশে এসে দাপট দেখাবে তাদের ক্ষমতা মধ্যপ্রাচ্যেই সংকুচিত হয়ে গেছে।

    কাদের বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন যে চিঠি পাঠিয়েছেন, তার বাস্তব প্রতিফলন দেখতে চায় সরকার।

    ওবায়দুল কাদের বলেন, বিএনপির মূলনেতা পালিয়ে আছেন। গত বছরের ২৮ অক্টোবর দলটির নেতারা বলেছিলেন, আওয়ামী লীগ পালানোর পথ পাবে না। পরে দেখা যায়, তারা অলিগলি দিয়ে পালিয়েছেন। আবারও আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও করলে আবারও পালাতে হবে তাদের।

    তিনি বলেন, তারা রাজনৈতিকভাবে রাজপথে নামলে, রাজনৈতিকভাবে মোকাবিলা করবে আওয়ামী লীগ। বিকল্পভাবে আন্দোলন করলে সেভাবে মোকাবিলা করা হবে।

    কাদের বলেন, বিএনপিকে নির্বাচনে আসতে কেউ বাধা দেয়নি। নির্বাচনে না আসার মাশুল আগামী দিনে আরও গুনতে হবে তাদের। এতে আওয়ামী লীগের কোনো দায় নেই।

    উপজেলা নির্বাচন নিয়ে ওবায়দুল কাদের বলেন, মন্ত্রী-এমপির স্বজনদের উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্তে অটল আছে আওয়ামী লীগ। যারা দাঁড়িয়েছেন, তাদের শাস্তি বিভিন্নভাবেই হতে পারে। এর আগে আওয়ামী লীগ ৭৩ জন এমপি ও ২৫ জন মন্ত্রীকে বাদ দিয়েছে।

    সূত্র : কালবেলা