১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • খেলা
  • আফগানদের সঙ্গে বাংলাদেশের সিরিজ স্থগিত
  • আফগানদের সঙ্গে বাংলাদেশের সিরিজ স্থগিত

    মুক্তি কন্ঠ

    মুক্তিকন্ঠ ডেস্ক :

    আফগানিস্তানের সঙ্গে জুলাইয়ে থেকে যাওয়া শান্ত-মিরাজদের পূর্ণাঙ্গ সিরিজ স্থগিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে থেকে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই টাইগারদের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা ছিল আফগানদের।

    তবে সেসময় সূচির জটিলতায় পড়ে দুই দেশের ক্রিকেট বোর্ড আপাতত সিরিজ স্থগিত করতে সম্মত হয়েছে। আফগানিস্তান ক্রিকেট বোর্ড পরবর্তীতে সিরিজটির সূচি জানিয়ে দিবে।

    শনিবার (৩০ মার্চ) সিরিজটি স্থগিত করার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

    জালাল ইউনুস ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘দুই বোর্ড অন্য কোনো সময়ে সিরিজটি খেলার বিষয়ে সম্মত হওয়ায় আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে সিরিজটির তারিখ পরিবর্তন করা হয়েছে।’

    তবে কী কারণে সিরিজটি স্থগিত করা হয়েছে সেটি এখনো জানা যায়নি। পরে কখন সিরিজটি আয়োজন করা হবে, সেটি নিয়েও কোনো ধরনের তথ্য দেননি জালাল ইউনুস।

    এর আগে এপ্রিল মাসে জিম্বাবুয়ের বিপক্ষে হতে যাওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজও স্থগিত করা হয়েছিল। টেস্ট সিরিজ বাদ দিয়ে এই সফরে শুধু ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবুয়ে। এবার আফগানদের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজই স্থগিত হয়ে গেল। যার ফলে ২০২৪ সালে বাংলাদেশ ১২টির জায়গায় খেলবে ৮টি টেস্ট।

    আগামী জুন থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। এই সফরে বাবর আজমদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। এরপর ভারতের বিপক্ষে দুই ম্যাচের সিরিজের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

    অক্টোবর মাসে বাংলাদেশ সফরে আসবে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়ারা খেলবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এরপর নভেম্বর মাসে বাংলাদেশ দল উড়াল দেবে ওয়েস্ট ইন্ডিজে। নভেম্বর-ডিসেম্বর মাসের এই সফরে ক্যারিবীয়দের বিপক্ষে দুটি টেস্ট, ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

    সূত্র : কালবেলা