১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |
শিরোনাম :
রাজাকার শ্লোগানধারীদের ছাত্রত্ব বাতিলসহ গ্রেফতারের দাবিতে মুক্তিযোদ্ধার সন্তানদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল: মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের রায় কার্যকর করার দাবিতে শাহবাগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল উন্মুক্ত হলো ঢাকা-সুইজারল্যান্ড সরাসরি ফ্লাইটের দ্বার ৫ কারণে কোপা যাবে আর্জেন্টিনায় দেশে ফিরলেন ওবায়দুল কাদের দেশের অর্থনৈতিক অঞ্চলে আরব আমিরাতের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী ড. ইউনূস আসামি, উনি এভাবে কথা বলতে পারেন না’ গাজায় মার্কিন যুদ্ধবিরতি প্রস্তাবনার জবাবে যা জানাল ফিলিস্তিনিরা দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ঢাবিতে আনন্দ মিছিল
  • প্রচ্ছদ
  • তথ্যপ্রযুক্তি >> মতামত
  • আজ থেকে বন্ধ হচ্ছে উইন্ডোজ ১০ বিক্রি
  • আজ থেকে বন্ধ হচ্ছে উইন্ডোজ ১০ বিক্রি

    মুক্তি কন্ঠ

    আজ মঙ্গলবার থেকে উইন্ডোজ ১০ বিক্রি বন্ধের সিদ্ধান্ত নিয়েছে মাইক্রোসফট। ফলে আগামী মাস থেকে আর উইন্ডোজ ১০ এর লাইসেন্স কি ডাউনলোড করা যাবে না। যে কোনো কম্পিউটারে উইন্ডোজ অ্যাকটিভেট করতে লাইসেন্স কি’র প্রয়োজন হয়।

    সম্প্রতি উইন্ডোজের পক্ষ থেকে জানানো হয় ৩১ জানুয়ারি পর্যন্তই কোম্পানির ওয়েব সাইট থেকে উইন্ডোজ ১০ এর লাইসেন্স কি ডাউনলোড করা যাবে।

    প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, শুধুমাত্র মাইক্রোসফটের অফিশিয়াল ওয়েবসাইট থেকেই জনপ্রিয় অপারেটিং সিস্টেমের লাইসেন্স কি বিক্রি বন্ধ হচ্ছে।

    এ বিষয়ে ভার্সনটির মার্কেটিং ডিরেক্টর এমি বার্টল জানিয়েছেন, ‘উইন্ডোজ ১০ কেনার বিষয়ে সঠিক তথ্য গ্রাহকের কাছে পৌঁছে দিতে কোম্পানির অফিশিয়াল প্রোডাক্ট পেজটি আপডেট করা হয়েছে। ৩১ জানুয়ারি পর্যন্ত মাইক্রোসফটের ওয়েবসাইট থেকে উইন্ডোজ ১০ হোম ও উইন্ডোজ ১০ প্রো লাইসেন্স কি কেনা যাবে।

    একই সঙ্গে প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, ২০২৫ সালের অক্টোবরের পরে উইন্ডোজ ১০ কম্পিউটারে আর সাপোর্ট করবে না।

    যদিও মাইক্রোসফটের ওয়েবসাইট থেকে বিক্রি বন্ধ হলেও বিভিন্ন ল্যাপটপ প্রস্তুতকারী সংস্থা উইন্ডোজ ১০ সহ ল্যাপটপ ও ডেক্সটপ কম্পিউটার বিক্রি চালিয়ে যাবে। তাই চাইলে এখনও উইন্ডোজ ১০ প্রি-ইনস্টলড ডিভাইস কেনা যাবে।

    মূলত ২০১৫ সালের জুলাই মাসে লঞ্চ হয়েছিল উইন্ডোজ ১০। উইন্ডোজ ৮ এর উত্তরসূরি হিসেবে বাজারে এসেছিল এই কম্পিউটার অপারেটিং সিস্টেম। লঞ্চের পরেই বিশ্বব্যাপী জনপ্রিয়তা পেয়েছিল এই প্রোডাক্ট।

    সুত্র: ডেল্টা টাইমস