১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • বিনোদন
  • অভিনেতা আহমেদ রুবেল আর নেই
  • অভিনেতা আহমেদ রুবেল আর নেই

    মুক্তি কন্ঠ

    মুক্তিকন্ঠ ডেস্ক :

    অভিনেতা আহমেদ রুবেল আর নেই। তার বয়স হয়েছিল ৫৫ বছর।

    তাৎক্ষণিকভাবে জানা গেছে, বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আহমেদ রুবেল তার অভিনীত ‘পেয়ারার সুবাস’ সিনেমার প্রদর্শনীতে আসার পথে অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

    বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক নুরুল আলম আতিক।

    অভিনেতার মৃত্যুর কারণ এখনও জানা যায়নি। কালবেলার কাছে তথ্য রয়েছে, রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে সিনেমাটির প্রদর্শনীতে যোগ দিতে এসেছিলেন মঞ্চ, টেলিভিশন নাটক ও সিনেমার এই দাপুটে অভিনেতা।

    সময় মতো উপস্থিতও হয়েছিলেন। কিন্তু গাড়ি থেকে নামার সময় আহমেদ রুবেল পড়ে যান। এই ঘটনার পর সঙ্গে সঙ্গেই তাকে হাসপাতালে নেওয়া হয়। আনুমানিক সন্ধ্যা ৫টার দিকে তার মৃত্যু হয়েছে।

    তার পুরো নাম আহমেদ রাজিব রুবেল। মিডিয়াতে আহমেদ রুবেল নামেই পরিচিত তিনি। ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। আহমেদ রুবেলের অভিনয়ের হাতেখড়ি হয়েছিল সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’র মাধ্যমে। তার অভিনীত প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’।

    হুমায়ূন আহমেদের ঈদনাটক ‘পোকা’–তে রুবেলের ‘গোরা মজিদ’ চরিত্রটি দর্শকনন্দিত হয়। একুশে টেলিভিশনের ধারাবাহিক নাটক ‘প্রেত’-এ অভিনয় করেন আহমেদ রুবেল। এই গুণী অভিনেতাকে অসংখ্য নাটকে দেখা গেছে। এছাড়া মুক্তিযুদ্ধভিত্তিক ‘শ্যামল ছায়া’, ‘আখেরি হামলা’, ‘চন্দ্রকথা’, ‘ব্যাচেলর’, ‘গেরিলা’,‘দ্য লাস্ট ঠাকুর’, ‘পারাপার’ সিনেমাগুলোতে অভিনয় করেছিলেন তিনি।

    সূত্র : কালবেলা